• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

হোসেনপুরে ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চস্থ

# উজ্জ্বল কুমার সরকার :-
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ড নিয়ে রচিত ‘অভিশপ্ত আগস্ট’ নামে একটি নাটক মঞ্চস্থ হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দিনগত রাতে হোসেনপুর উপজেলার আসাদুজ্জামান খান অডিটোরিয়ামে ‘অভিশপ্ত আগস্ট’ নামের নাটকটি মঞ্চে পরিবেশনের আয়োজন করা হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের কর্মসূচির অংশ হিসেবে এই নাটকটি মঞ্চে পরিবেশনের আয়োজন করে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম ব্রীগেট।
নাটকটির শুরুর আগে আমন্ত্রিত প্রধান অতিথির বক্তব্য রাখেন-কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন-জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হক, হোসেনপুর বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আশরাফুল ইসলাম ব্রীগেটের সভাপতি সাবেক ভিপি রাইসুল হাসান কেনেডী, সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোবারিছ, জেলা ছাত্রলীগে সাবেক সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন-হোসেনপুর পৌরসভার মেয়র মো. আবদুল কাইয়ুম খোকন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জহিরুল ইসলাম নুরু মিয়া, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান টিটু, উপজেলা মৎস্যজীবী লীগের আহবায়ক মো. আজহারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়ন প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।
বাংলাদেশ পুলিশ নাট্যদলের প্রযোজনা ও পরিবেশনায় ‘অভিশপ্ত আগস্ট’ নামের নাটকটি মঞ্চায়িত হয়। নাটকটির গবেষণা ও তথ্য সংকলনে ছিলেন অতিরিক্ত আইজিপি মো. হাবিবুর রহমান এবং নাট্য রচনা ও নির্দেশনায় ছিলেন পুলিশ পরিদর্শক মো. জাহিদুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *